প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন প্রোগ্রাম এর আয়োজনে সার্ভিস ইনোভেশন ফান্ড এর ৭ম পর্বে চূড়ান্ত উদ্ভাবনী প্রকল্পের জন্য কারা বিভাগের প্রস্তাবনাকে যোগ্য ঘোষণা

প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন প্রোগ্রাম এর আয়োজনে সার্ভিস ইনোভেশন ফান্ড এর ৭ম পর্বে অনুদানের জন্য কারা অন্তরীণ বন্দিদের আত্নীয়-স্বজনের দুর্ভোগ হ্রাসে ফোন সুবিধা প্রদান সংক্রান্ত প্রস্তাবিত প্রকল্প-ধারণা তালিকায় অন্তর্ভুক্ত হয়। বাছাইকৃত প্রকল্পসমূহের ধারণাগুলো চুড়ান্ত বাছাই এর উদ্দেশ্যে “কারিগরী বিশেষজ্ঞ প্যানেল” এর উপস্থিতিতে উদ্ভাবনী প্রকল্প হিসাবে উপস্থাপন করা হয়। এ লক্ষ্যে গত ৩০ জানুয়ারী ২০১৬ তারিখে সকাল ১০-০০ টায় শাহবাগস্থ বিসিএস প্রশাসন একাডেমিতে এক দিনের একটি কর্মশালার আয়োজন করা হয়েছিল। উক্ত কর্মশালার দিন বাছাইকৃত প্রকল্পের উদ্ভাবকরা তাদের প্রকল্প ধারণাসমূহ এটুআই-য়ের নির্ধারিত ফরমেটে তৈরিকৃত অবস্থায় উপস্থাপন করেন। 

কারা বিভাগের প্রকল্প ধারণাটি নির্ধারিত ফরম্যাট এ উপস্থাপন করা হয়। এ সংক্রান্ত সংশ্লিষ্ট প্রেজেন্টেশনটি ডাউনলোড করে নিন। 

চূড়ান্ত যাচাই-বাছাই শেষে উক্ত প্রস্তাবনাটি গৃহীত হয়েছে। আশা করা যায়, এটি বাস্তবায়িত হওয়ার পর কারাবন্দি ও তাদের আত্নীয়-স্বজন বহু আকাঙ্ক্ষিত ও সময়োপযোগী একটি সুবিধা পাবেন। জনসাধারণের জন্য সরকারী ডিজিটাল সেবা জনগণের দ্বারপ্রান্তে পৌঁছে যাবে এবং বাংলাদেশ ডিজিটাল হওয়ার দিকে আরো এক ধাপ এগিয়ে যাবে।